in artical

মহান বিজয় দিবসে জাকের পার্টি ও এর সহযোগী সংগঠন সমূহ দেশব্যাপী আজ নানা কর্মসূচি পালন করছে।

মহান বিজয় দিবসের সকালে আজ জাকের পার্টি ও এর সহযোগী সংগঠন সমূহ বর্ণাঢ্য সুবিশাল শোভাযাত্রা সহকারে সাভারে জাতীয় স্মৃতি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে। জাতীয় পতাকা,দলীয় পতাকা ও বর্ণিল ব্যানার ফেস্টুন সহযোগে সুসজ্জিত শোভাযাত্রা ভোরে বাইপাইল থেকে যাত্রা করে জাতীয় স্মৃতি সৌধে আসে।

প্রথমে জাকের পার্টি চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মুজাদ্দেদীর পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে জাকের পার্টির কেন্দ্রীয় কমিটি, ঢাকা মহানগর উত্তর জাকের পার্টি, ঢাকা মহানগর দক্ষিণ জাকের পার্টি, ঢাকা জেলা জাকের পার্টি এবং সহযোগী সংগঠনসমূহ একে একে পুষ্পস্তবক অর্পণ করে।

কর্মসূচীতে নেতৃত্ব দেন জাকের পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব এজাজুর রসুল, জাতীয় স্থায়ী কমিটির সদস্য মুন্সী আঃ লতিফ, ঢাকা মহানগর উত্তর সভাপতি জাকির হোসে, ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি হুমায়ুন কবীর, ঢাকা জেলা সভাপতি মোহাম্মদ শামসু উদ্দিন এবং সহযোগী সংগঠনের কেন্দ্রীয় সম্পাদক বৃন্দ।

এর আগে মহান স্বাধীনতা যুদ্ধের বীর শহীদানদের রুহের মাগফিরাত এবং দেশ ও জাতির অগ্রগতি কামনায় ১৫ ডিসেম্বর জাতীয় স্মৃতি সৌধ এলাকার অদুরে বাইপাইল সেভেন স্টার আড়ৎ এলাকায় জাকের পার্টির উদ্যোগে রাত ভর ইসলামী অনুষ্ঠানমালা অব্যাহত থাকে। জাকের পার্টি ও সহযোগীসংগঠন সমূহের হাজারো নেতা কর্মী ও সমর্থক এ অনুষ্ঠানে শরীক হন। তেলাওয়াতে কালামে পাক, মিলাদ মাহফিল, জেকের আসকার এবং মহান মুক্তিযুদ্ধে জাতীর বীর সন্তানদের অবদান ও আত্মত্যাগ আলোকপাত করে ওয়াজ নসিহত অনুষ্ঠিত হয়। ফযর নামাজের পর বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

বিকালে বনানীস্থ কেন্দ্রীয় কার্যালয় সহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে আলোচনা সভা, শহীদানদের রুহের মাগফিরাত কামনায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হবে।

এদিকে, মহান বিজয় দিবসের কর্মসূচীর শুরুতে প্রথমে আজ ভোরে বনানীতে জাকের পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। একইভাবে দেশব্যাপী জাকের পার্টির কার্যালয় সমূহে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়।

মহান বিজয় দিবসে দেশব্যাপী জাকের পার্টির সকল বিভাগীয়, মহানগর ও জেলা কমিটি আজ অভিন্ন কর্মসূচি পালন করছে।