মোঃ রায়হান মাহমুদ,গাজীপুর প্রতিনিধি।

কালীগঞ্জের জামালপুরে শীতলক্ষ্যা নদীর জমি দখল করে বালু ভরাট করা হচ্ছে এমন তথ্যের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ভরাট কার্যক্রম বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) এ অভিযান পরিচালনা করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, জামালপুর আর এম বিদ্যাপীঠ (উচ্চ বিদ্যালয়) সংলগ্ন শীতলক্ষ্যা নদীর জমি দখল করে চারদিকে বালুভর্তি বস্তা দিয়ে বাঁধ দেয়া হয়েছে এবং মাঝখানে বালু দিয়ে ভরাট করা হচ্ছে। শ্রমিক দিয়ে প্রায় দশ-পনের দিন যাবৎ এ বালু ভরাট করাচ্ছে জামালপুর গ্রামের মৃত সন্তোষ বর্মণ ছেলে দুলাল চন্দ্র বর্মণ (৪২)। বৃহস্পতিবার অভিযানের খবর পেয়ে শ্রমিকরা পালিয়ে যায়। পরে ভরাট কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন উপজেলা প্রশাসন।

এ বিষয়ে জানতে চাইলে দুলাল চন্দ্র বর্মণ কোন মন্তব্য করতে রাজি হয়নি।

কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিবলী সাদিক বলেন, ”জামালপুর বাজার এলাকায় জামালপুর আর এম বিদ্যাপীঠ (উচ্চ বিদ্যালয়) সংলগ্ন শীতলক্ষ্যা নদীর জমি দখল করে ভরাট করছে এমন তথ্যের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহিনা আক্তারকে সঙ্গে নিয়ে অভিযান পরিচালনা করা হয়। সরেজমিন গিয়ে দেখা যায় নদীর জমি দখল করে বালু দিয়ে ভরাট করেছে। অভিযানর সময় জমিতে কাউকে পাওয়া যায়নি। পরবর্তীতে ভরাট কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি নথিপত্র পর্যালোচনা করে পরবর্তী ব্যাবস্থা গ্রহণের জন্য উপজেলা সহকারী কমিশনারকে (ভূমি) দায়িত্ব দেয়া হয়েছে।