সর্বশেষ আপডেট

তাসফিয়া সাদাত: জীবনে মানুষ অনেক স্বপ্ন দেখে।নতুন কিছু করার মাধ্যমে মানুষ অর্জন করতে চায়। কিন্তু এমন স্বপ্ন দেখে সফল সবাই হতে পারেনা।মনের ইচ্ছা থাকা সত্ত্বেও প্রতিকূলতার কারণে মানুষ যেতে পারেনা উন্নতির শিখরে।তবে কিছু মানুষের প্রবল ইচ্ছাশক্তি আর সঠিক সাহচর্য অনেক কিছুই বদলে দিতে পারে।

আজ বলছিলাম রাফিদ আহসান নামের এক উদ্যোক্তার কথা।যে কিনা প্রচুর স্বপ্ন দেখে।তাইতো সে তার পাঁচ বন্ধুকে নিয়ে শুরু করে দিলো এক অন্যরকম যাত্রা।রাফিদের গাড়ির প্রতি ভালোবাসা এবং মানুষের গাড়ি নিয়ে প্রতিনিয়ত ভোগান্তি তাকে অন্যরকম ভাবনায় ফেলে দেয়।সে এমন কিছু একটা বানানোর চিন্তা করে যাতে মানুষ গাড়ির বিড়ম্বনা থেকে মুক্তি পায়।এই ভাবনা থেকেই রাফিদ তার সহযোগীদের নিয়ে চালু করলো “Autostaffs” নামের একটি কম্পানি।
আগামী ২৫জুলাই তাদের সবরকম সেবা নিয়ে হাজির হচ্ছে “অটোস্টাফস”। অবাক করা বিষয় এটিই বাংলাদেশের প্রথম অটোমোবাইল সেক্টরের ই-কমার্স প্ল্যাটফর্ম। শুরুতে ফেসবুকে পেজের মাধ্যমে প্রচারণা শুরু করলেই খুব শীঘ্রই আসছে তাদের ওয়েবসাইট।

এই অসাধারণ উদ্যোগ এর পিছের মানুষগুলো হচ্ছেন রাফিদ আহসান (প্রতিষ্ঠাতা)।এছাড়াও সহ-প্রতিষ্ঠাতা ও বিজনেস ডেভেলপমেন্ট স্পেশালিষ্ট সামিন রহমান।মার্কেটিংয়ের দায়িত্ব সামলাচ্ছেন সামিত আলম এবং রাগিব রহমান।প্রচারণা এবং ডিজিটাল মিডিয়ার দায়িত্বে আছেন আদিব আল আনোয়ার ও নাফিস আরিয়ান।

এই প্রতিষ্ঠানটি এজন্যই অভিনব যে এখানে এক ছাদের নিচে আপনি পেয়ে যাচ্ছেন আপনার গাড়ির জন্য দরকারি সব জিনিস।কি নেই তাদের কাছে,গাড়ির সার্ভিসিং থেকে শুরু করে গাড়ির মডিফিকেশন এর সব আইটেম।গাড়ির লুব্রিকেন্ট,পার্টস এবং যাবতীয় জিনিস।তাছাড়া গাড়ি আর্টওয়ার্ক এর মতো অভিনব জিনিস ও পাচ্ছেন গ্রাহকরা

রাফিদ এবং তার বন্ধুরা তাদের এই কাজের মাধ্যমে অন্যদের ও নতুন কিছু করার জন্য অনুপ্রেরণা যোগাতে চায়।সবাই যাতে তাদের নেশাকে পেশায় পরিনত করতে পারে কিছু অন্যরকম কাজের মাধ্যমে এবং তাদের কাজকে সঠিক দাম দিতে পারে এটাই তাদের চাওয়া।