সর্বশেষ আপডেট

নতুন রূপে আত্মপ্রকাশ করল ফেসবুক মেসেঞ্জার। করোনার মধ্যে বিশ্বের অধিকাংশ মানুষ গৃহবন্দি। বন্ধু-বান্ধব, সহকর্মী বা আত্মীয়স্বজনের সঙ্গে যোগাযোগের একমাত্র উপায় এই সোশ্যাল মিডিয়া। এবার ব্যবহারকারীদের আরও নতুন অভিজ্ঞতা দিতে বেশ কিছু ফিচার যুক্ত হল ফেসবুক মেসেঞ্জারে সাথে নতুন লোগো।

সম্প্রতি ফেসবুক কর্তৃপক্ষ জানিয়েছে, মেসেঞ্জারের নতুন লোগো আগের মতো নীল রঙয়ের নয়, তাতে কিছুটা গোলাপি রঙও রয়েছে। শুধু নতুন লোগো নয়, আসতে চলেছে আরও নতুন থিম এবং ফিচারও।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট স্টান চাদনোভস্কি জানান, আসলে ফেসবুক মেসেঞ্জার আর ইনস্টাগ্রামের চ্যাট পদ্ধতিকে এক সঙ্গে জুড়ে দেওয়ার জন্যই মেসেঞ্জারের এই নতুন লোগো। জানা গেছে, অনেক ব্যবহারকারীর ফোনে মেসেঞ্জারে নতুন কিছু ফিচারও যুক্ত হয়েছে। যুক্ত হয়েছে লাভ অ্যান্ড টাই-ডাই নামে বিশেষ এক ভালবাসার থিমও। সঙ্গে থাকছে সেলফি স্টিকার। যুক্ত করা হয়েছে ভ্যানিশ মোডও।

স্ন্যাপচ্যাট আর ইনস্টাগ্রামে যে সুবিধা পাওয়া যায়, সেটা এবার ফেসবুক মেসেঞ্জারেও পাবেন ব্যবহারকারীরা। অর্থাৎ এই মোড অন করা থাকলে, ব্যবহারকারীর পাঠানো কোনও ছবি তিনি চ্যাট থেকে বেরিয়ে গেলে কিংবা উল্টোদিকে থাকা ব্যক্তির দেখা হয়ে গেলে মুছে যাবে।