সৈয়দ আবুল হাসনাত জিসান:

আগামীকাল সারাদেশে যথাযথ ধর্মীয় ভাবগাম্বীর্যের মধ্য দিয়ে পালিত হবে মুসলিম ধর্ম অনুসারীদের অন্যতম বৃহৎ উৎসব পবিত্র ঈদ উল ফিতর।

দেশের আকাশে গত বুধবার পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা না যাওয়ায় জাতীয় চাঁদ দেখা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী দীর্ঘ ৩০ দিন সিয়াম সাধনার পর কাল শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে পবিত্র ঈদ-উল-ফিতর।

করোনা ভাইরসের সংক্রামন রোধে ঈদগাহে বা খোলা মাঠে না হয়ে মসজিদে পবিত্র ঈদ উল ফিতরের নামাজ আদায়ের নির্দেশনা দিয়েছে সরকার।

ঈদের দিন সকাল ১০টায় বঙ্গভবনের দরবার হলে পরিবারের সদস্য এবং ‘অতিপ্রয়োজনীয়’ কর্মকর্তাদের সঙ্গে ঈদের নামাজ পড়বেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।“পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এক শুভেচ্ছা বার্তায় রাষ্ট্রপতি করোনা পরিস্থিতিতে সকলকে স্বাস্থ্যবিধি মেনে ঈদ উৎসব উদযাপনের আহ্বান জানান।”

এদিকে দেশবাসী ও বিশ্বের সব মুসলমানদের কে পবিত্র ঈদ উল ফিতর উপলক্ষে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পাশাপাশি তিনি করোনা ভাইরাসের এই মহামারিকালে যথাসম্ভব গণজমায়েত এড়িয়ে ঘরে বসে পরিবার-পরিজন নিয়ে সবাইকে ঈদের আনন্দ উপভোগ করার অনুরোধ করেন।

আজ (বৃহস্পতিবার) ঈদ উপলক্ষে দেওয়া বাণীতে তিনি ঈদের শুভেচ্ছা জানানোর পাশাপাশি এই অনুরোধ করেন।