সর্বশেষ আপডেট

অবৈধ সামগ্রী অপসারণ করে রাজধানীর ফুটপাত দখলমুক্ত করতে ‘অ্যাকশনে’ নেমেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

সোমবার (৭ সেপ্টেম্বর) ফুটপাত থেকে অবৈধ মালামাল ও সামগ্রী অপসারণে অভিযান শুরু করে ডিএনসিসি। দিনের শুরুতেই গুলশান এলাকায় অভিযানে নেতৃত্ব দেন স্বয়ং ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।এ সময় অন্তত দুইটি স্থানে ফুটপাতে থাকা অবৈধ সামগ্রী ‘স্পট নিলাম’র ব্যবস্থা করেন তিনি।

‘স্পট নিলাম’র মাধ্যমে তাৎক্ষণিকভাবে বিক্রি করছেন ফুটপাতে যা পাচ্ছেন। সবাইকে সতর্ক করে বলছেন, যারা ফুটপাত দখল করছেন তাদের জন্য এটা একটা ‘মেসেজ’।

শুরুতেই গুলশান-২ নম্বর এলাকার ৮৬ নম্বর রোডে অভিযানে যায় সিটি কর্পোরেশন। এসময় একটি নির্মাণাধীন ভবনের রড এবং অন্যান্য কিছু সামগ্রী ফুটপাতেই পড়ে থাকতে দেখা যায়। তাৎক্ষণিকভাবে নিলামের ব্যবস্থা করা হয় সেগুলো।

আনুমানিক ৭-৮ টন রড নিলামে তোলা হয়। মাহমুদ মোল্লা নামে এক ব্যক্তি ৪৯ হাজার টাকায় নিলামে সেগুলো কিনে নেন। এর সঙ্গে করযুক্ত হয় আরও প্রায় সাত হাজার টাকা। ঘটনাস্থলে সরকারি কাজে বাধা দেওয়ায় সাইট ইঞ্জিনিয়ার সাইদ মোহাম্মদ সিদ্দিকীকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।