সর্বশেষ আপডেট

এবার আরও এক বিস্ময়কর বোলার উপহার দিতে চলেছে পাকিস্তান ক্রিকেট। আর সেই ক্রিকেটার বোলিংয়ে কতটা বিস্ময় দেখাতে পারবেন তা হয়তো সময়ই বলে দেবে। তবে তার উচ্চতা এরইমধ্যে বিস্ময়ের কারণ হয়েছে।

ক্রিকেটবিশ্বে একের পর এক বিস্ময়কর বোলার উপহার দেওয়ার ক্ষেত্রে অদ্বিতীয় পাকিস্তান। ইমরান খান, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, সাকলাইন মোস্তাক, শোয়েব আখতার থেকে শুরু করে হালের মোহাম্মদ আমির, ওয়াহাব রিয়াজদের কথা তো জানাই আছে।

উচ্চতা দিয়ে বিস্ময় জাগানো ক্রিকেটারের নাম মুদাস্সির গুজ্জার। তার উচ্চতা ৭ ফুট ৬ ইঞ্চি! পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ফ্র্যাঞ্চাইজি লাহোর কালান্দার্সে নাম লেখিয়েছেন এই বোলার। তার জুতোর সাইজও চমকে দেওয়ার মতো। ২৩.৫ ইঞ্চি সাইজের জুতো পরতে হয় তাকে।

এই বোলার যে ক্রিকেটারদের মধ্যে সবচেয়ে লম্বা তা একপ্রকার নিশ্চিত। সাজ সাদিক নামে এক সাংবাদিক তার কিছু ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করার পর রাতারাতি জনপ্রিয় হয়ে উঠেছেন তিনি

ক্রিকেটবিশ্বে সবচেয়ে লম্বা খেলোয়াড় হিসেবে স্বীকৃতি পেয়েছেন পাকিস্তানেরই জাতীয় দলের ফাস্ট বোলার মোহাম্মদ ইরফান। এই বাঁহাতির উচ্চতা ৭ ফুট ১ ইঞ্চি। ২১ বছর বয়সী মুদাসসার তার থেকেও লম্বা।

ত বছর নভেম্বরে লাহোর কালান্দার্সের ডেভেলপমেন্ট প্রজেক্টে যোগ দেন মুদাস্সির। ক্যাম্পের কোচদের অধীনে অনুশীলনও করেছেন তিনি। তবে অতিরিক্ত উচ্চতার কারণে তার ফিটনেস নিয়ে কিছু সমস্যা দেখা দিয়েছে। কিন্তু সব প্রতিকূলতা কাটিয়ে একদিন জাতীয় দলে খেলার স্বপ্ন দেখছেন এই তরুণ ক্রিকেটার।