সর্বশেষ আপডেট

সিমান্ত বিশ্বাস।।

” ঘুমিয়ে আছে শিশুর পিতা সব শিশু অন্তরে ” শিশুরা আগামীর ভবিষ্যত । ভবিষ্যতে তারাই দেশকে নিয়ে যাবে উন্নতির চরম শিখরে । তারাই বর্হিবিশ্বে দেশের নাম উজ্জ্বল করবে। তাই তাদের এখন থেকেই গড়ে তুলতে হবে । এই সকল দিকে পর্যালোচনা করে গড়ে উঠেছে স্বপ্ন শিশু – Dream Child।

শিশুদের জন্যই মূলত ‘স্বপ্ন শিশু-Dream Child’ গড়ে উঠেছে। শিশু হয়ে শিশুদের জন্য ‘স্বপ্ন শিশু-Dream Child’।শিশুরা নিজেরাই শিশুদের জন্য কাজ করবে,এই লক্ষ্যে ‘স্বপ্ন শিশু-Dream Child’।

স্বপ্ন শিশু – Dream Child এর আইটি ডিপারর্মেন্ট এর সদস্য স্নিগ্ধা আলম মেঘলা কাছে জিজ্ঞাসা করা হয়,যে তার স্বপ্ন শিশু-Dream Child’ এ যুক্ত হতে পেরে কেমন লাগছে? সে উত্তরে জানায়, প্রথমেই ধন্যবাদ জানাচ্ছি স্বপ্ন শিশু-Dream child কে আমাকে তাদের একজন করে নেওয়ার জন্য। আসলে আমার অনেক ইচ্ছে ও স্বপ্ন আমি শিশুদের নিয়ে কাজ করব,,,,এই যে ইচ্ছে আর স্বপ্ন, সেটা সফল করার জন্য একটি ভালো প্ল্যাটফর্ম এর খুব প্রয়োজন । স্বপ্নশিশু-Dream Child হলো সেই প্ল্যাটফর্ম যেটাতে আমি আমার ইচ্ছে ও স্বপ্ন দুটোই পূরণ করতে পারব । আমি এই সংগঠনের সাথে যুক্ত হতে পেরে এবং এখানেরই আইটি ডিপার্টমেন্ট এর মেম্বার হতে পেরে অনেক খুশি। আমি তাদের সাথে সাথে নিজের ইচ্ছে স্বপ্ন কে এগিয়ে নিয়ে যেতে চাই বহুদূর। তাই অনেক অনেক ধন্যবাদ স্বপ্ন শিশু-Dream Child কে।

স্বপ্ন শিশু-Dream Child এর সভাপতি ও ফাউন্ডার শচীন দাশ বলেন, স্বপ্ন শিশু-Dream Child এ বর্তমানে প্রায় ২০ জেলার শিশুরা যুক্ত।আমরা সামনে মাঠ পর্যায়ে শিশুদের জন্য বিভিন্ন আয়োজন করবো।পাশাপাশি কিছুদিন পর অনলাইন ভিত্তিক আমরা শিশুদের জন্য ভালো কিছু আয়োজন করবো।
শিশু হয়ে শিশুদের জন্য কাজ করে যাবে ‘স্বপ্ন শিশু-Dream Child”।আমরা ভবিষ্যতেও শিশুদের জন্য সবসময় কাজ করতে চাই। এক্ষেত্রে প্রতিটি মানুষের সহযোগিতা আমাদের কাম্য। তিনি আরো বলেন, শিশুদের এই ঘরবন্দী সময়ে আনন্দ দিতে “স্বপ্ন শিশু-Dream Child” এর আয়োজনে ৭ ই-আগস্ট হতে শুরু হচ্ছে ‘সেচ্ছাসেবী আলাপন’।অনুষ্ঠানটির নিউজ পার্টনার হিসেবে রয়েছেন জনপ্রিয় পত্রিকা ‘পরিবর্তনের শপথ’ এবং সহযোগিতায় রয়েছেন ‘শিশুর কথা’।
অনুষ্ঠানটিতে অতিথি হিসেবে থাকবেন সেচ্ছাসেবকরা।সকলে শুনবো সেচ্ছাসেবকদের গল্প।

স্বপ্ন শিশু – Dream Child এর সাথে সংশ্লিষ্ট সকলের আশা করেন যে স্বপ্ন শিশু – Dream Child একদিন দেশের প্রতিটি প্রান্তে , প্রতিটি শিশুর কাছে পৌঁছে যাবে । শিশুদের নিয়ে এক নতুন সম্ভাবনার স্বর্ণদার উন্মোচন করবে স্বপ্ন শিশু – Dream Child ।