মাহদী হাসান সিয়াম,শেরপুর:
শেরপুর পৌরসভার বর্তমান মেয়র ও জেলা আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন সাবেক মেয়র বর্তমান জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির রুমান, জেলা সাংবাদিক ইউনিয়ন ও ফুটবল এসোসিয়েশন এর সভাপতি কাকলি বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মানিক দত্ত করোনায় আক্রান্ত হয়েছেন।

(৯জুন) বুধবার করোনায় আক্রান্ত হন পৌর মেয়র লিটন। আর
তিন চারদিন আগে আক্রান্ত হয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবীর রুমান।

(১০ জুন) বৃহস্পতিবার দুপুরে শেরপুর প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মনিক দত্তের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে।

পৌর মেয়র গেলাম কিবরিয়া লিটন ঢাকার উত্তরার বাসায় আইসোলেশনে আছেন। সাবেক মেয়র বর্তমান জেলা চেয়ারম্যান হুমায়ূন কবির রুমান ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি আছেন। মানিক দত্ত শহরের চকবাজার বাসায় আইসোলেশনে আছেন বলে জানা গেছে।

এদিকে, শেরপুরের করোনা পরিস্থিতি খুব খারাপের দিকে যাচ্ছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। গেল ৪৮ ঘণ্টায় ২০ জনের করোনা আক্রান্ত হয়েছে বলে জানা গেছে। গত মে মাসে মোট শনাক্ত ছিল ৬৮ জন। জুন মাসের (১০ তারিখ পর্যন্ত ) ১০ দিনে আক্রান্তের সংখ্যা ৬৭ জন। জেলায় মোট আক্রান্ত ৮৩৭ জন। মোট জেলায় মৃত্যু হয়েছে ১৮ জনের। আক্রান্তদের মধ্যে সদর উপজেলার ৪৪৮জন, নকলায় উপজেলায় ১৪৭জন, নালিতাবাড়ি উপজেলায় ১১৭জন, শ্রীবরদী উপজেলায় ৬৩জন ও ঝিনাইগাতি উপজেলায় ৫৬ জন।

সিভিল সার্জন একেএম আনওয়ারুর রউফ জানান, অবস্থা খারাপের দিকে যাচ্ছে। এভাবে চলতে থাকলে শেরপুর জেলা রেডজোনে পড়বে। তিনি সকলকে আরও সতর্ক হয়ে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেছেন।