গাজা উপত্যকায় ইসরায়েলের অব্যাহত বিমান হামলার পর জেরুজালেমের আল আকসা মসজিদে ঈদের জামাতে অংশ নিয়েছেন হাজার হাজার ফিলিস্তিনি নাগরিক। রাতভর গোলাগুলি আর বোমা হামলার পর বৃহস্পতিবার সকালে পবিত্র এই মসজিদে ঈদুল ফিতরের নামাজ আদায় করতে হাজির হন তারা। ইসরায়েলি সংবাদমাধ্যম জেরুজালেম পোস্টের খবরেই বলা হয়েছে প্রায় এক লাখ ফিলিস্তিনি এতে অংশ নেন। ঈদের জামাতের পর হামলায় শহিদদের গায়েবানা জানাজা অনুষ্ঠিত হয়। 

নামাজ আদায়ের পাশাপাশি অনেকেই ফিলিস্তিনি পতাকা এবং ব্যানার বহনের পাশাপাশি বিজয়ের দাবিতে স্লোগান দেন।ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলি বাহিনীর নৃশংসতা অব্যাহত রয়েছে। গত সোমবার থেকে দফায় দফায় নির্বিচারে ফিলিস্তিনিদের ওপর হামলে পড়ছে দখলদার। পবিত্র লাইলাতুল কদরের রাতেও আল আকসা মসজিদের মুসল্লিদের ওপর ভয়াবহ তাণ্ডব চালানো হয়। গত কয়েক দিনে শতাধিক বিমান হামলা চালিয়ে সন্তানসম্ভবা নারী ও শিশুসহ অন্তত ৮৩ জনকে হত্যা করেছে ইসরায়েলি বাহিনী। গুঁড়িয়ে দেওয়া হয়েছে পুলিশের বিভিন্ন ভবন, পর্যবেক্ষণ কেন্দ্রসহ উপত্যকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা।

ফিলিস্তিনের ইসলামিক ইনডোমেন্ট অ্যাফেয়ার্স জানায়, ঈদের জামাতে অংশ নিতে ভোর থেকেই মসজিদে আকসা চত্বরে মুসল্লিরা আসতে শুরু করে। উল্লেখ্য, গত সোমবার থেকে ইসরায়েলি সেনাদের অবিরত হামলায় ১৭ জন শিশু ও সাতজন নারীসহ মোট ৬৯ জন ফিলিস্তিনি নিহত হন। ঈদের দিনও গাজায় বোমা বর্ষণ অব্যাহত রেখেছে দখলদার ইসরায়েলি বাহিনী।