সর্বশেষ আপডেট

জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল বলেছেন, স্বচ্ছল ও মর্যাদাপূর্ণ পরিবার গঠনে নারী সমাজ দারুন ভুমিকা রাখতে পারে। প্রকৃত ইসলামের শরীয়তের বিধান মেনে আত্মনির্ভরশীল পরিবার গঠনে নারী সমাজ যাতে অবদান রাখতে পারে, সে লক্ষ্যে জাকের পার্টির অর্থনৈতিক কর্মসূচি চলমান রয়েছে। জাকের পার্টির অর্থনৈতিক কর্মসূচীর আওতায় পরিবারের অর্থনৈতিক মুক্তি অর্জনে পর্দার ভিতরে থেকেই আমাদের নারী সমাজ দারুন ভুমিকা রাখতে পারবেন ইনশাআল্লাহ।

বনানীতে জাকের পার্টি যুব মহিলা ফ্রন্টের (ছাত্রী ফ্রন্ট) এক মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন।

জাকের পার্টি মহিলা ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদিকা ও যুব মহিলা ফ্রন্টের কেন্দ্রীয় সভানেত্রী ফারাহ আমীর ফয়সল অনুষ্ঠানে সভানেত্রীর বক্তৃতা করেন।

ড. সায়েম আমীর ফয়সল বলেন, জাকের পার্টির অর্থনৈতিক কর্মসূচি নারীর অধিকতর কর্মসংস্থান ও মর্যাদাপূর্ণ রোজগারের সুযোগ করে দিয়েছে। নিজেদের উদ্যোক্তা হওয়ার সুযোগ করে দিয়েছে। এ সুযোগ এখন পুরোপুরি কাজে লাগাতে হবে।

জাকের পার্টি মহিলা ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদিকা ও যুব মহিলা ফ্রন্টের কেন্দ্রীয় সভানেত্রী ফারাহ আমীর ফয়সল বলেন, জাকের পার্টির অর্থনৈতিক কর্মসূচী ঘরে বাইরে আয় রোজগারের অত্যন্ত গুরুত্বপূর্ণ এক উদ্যোগ। এ কর্মসূচি সফল করার লক্ষ্যে যুব মহিলাদের ব্যাপক ভুমিকা রাখতে হবে। এ কর্মসূচির আওতায় প্রকৃত ইসলামের শরীয়তের বিধি বিধানের ভিতরে থেকে আমাদের নারী সমাজ পরিবারের অর্থনৈতিক স্বচ্ছলতা নিশ্চিতে একজন উদ্যোক্তা হতে পারবেন। যা তাদের জন্য অনেক মর্যাদাপূর্ণ হবে।

ফারাহ আমীর ফয়সল অভিমত ব্যক্ত করে বলেন, বর্তমান বাস্তবতা অনেক চ্যালেঞ্জিং। একার উপার্জনে পরিবারে স্বচ্ছলতা ও অর্থনৈতিক নিরাপত্তা বিধান অনেক ক্ষেত্রেই সম্ভব হয় না। তাই ঘরে বাইরে দু’য়ের উপার্জনে অর্থনৈতিক মুক্তি অর্জন সম্ভব।